ব্রডব্যান্ড এবং ওয়াইফাই ইন্টারনেটের ধীর গতিতে প্রায়শই গ্রাহকরা হতাশ হন। এমনকি সর্বাধিক ব্যয়বহুল প্যাকেজ সহ, পছন্দসই ফলাফলগুলি প্রায়শই পাওয়া যায় না। এক্ষেত্রে বিশেষজ্ঞরা কিছু পদ্ধতি অনুসরণ করার পরামর্শ দিয়েছেন। তাই পুরো পোস্টে আমি মাহমোদুল হাসান নূর এবং আপনি দেখছেন BD Post 360. চল শুরু করি।

How to Fast My WiFi Speed | ওয়াইফাই ইন্টারনেটের গতি বাড়ানোর কৌশল


কিছুক্ষণের জন্য রাউটারটি বন্ধ করুন: অনেক ক্ষেত্রে ইন্টারনেটে সঠিক গতি পাওয়া খুব কঠিন কারণ রাউটারটি দীর্ঘকাল ধরে চলছে। সেক্ষেত্রে আপনি যদি নতুনভাবে রাউটার সেটিংস পুনরায় চালু করেন তবে আপনার রাউটারটি আবার পুরানো ছন্দে কাজ করবে।


এছাড়াও নিয়ম হিসাবে প্রতিদিন কাজ করতে বসার আগে বা পরে কমপক্ষে দশ মিনিটের জন্য রাউটারটি বন্ধ রাখার চেষ্টা করুন।

ওয়াইফাই রাউটারের অবস্থান: রাউটারটি টিভি, ল্যাপটপ-ডেস্কটপ বা মোবাইল সহ ওয়াইফাই সংযোগ রয়েছে এমন ডিভাইস থেকে অল্প দূরত্বে থাকা উচিত। বৈদ্যুতিন চৌম্বক তরঙ্গগুলি রাউটারের ইন্টারনেটের গতি ব্যাপকভাবে হ্রাস করে।


পাসওয়ার্ড পরিবর্তন করুন: অন্য কোনও ব্যক্তি আপনার অজান্তেই রাউটারটি হ্যাক এবং ব্যবহার করতে পারে। সেক্ষেত্রে বেশি লোডের কারণে ইন্টারনেটের গতি হ্রাস পেতে পারে। সেক্ষেত্রে আপনাকে রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে এবং একটি সুরক্ষিত পাসওয়ার্ড দিতে হবে। এই ক্ষেত্রে, কোনও পুরানো ব্যক্তি যদি লগ ইন করে এবং ইন্টারনেটে সংযুক্ত থাকে তবে সে তা করতে সক্ষম হবে না।

How to Fast My WiFi Speed | ওয়াইফাই ইন্টারনেটের গতি বাড়ানোর কৌশল

ভিপিএন: কিছু সাইট অ্যাক্সেস করতে আপনাকে ভিপিএন ব্যবহার করতে হবে। ভিপিএন ব্যবহারে ইন্টারনেটের গতি অনেক কমে যায়। এবং তাই যদি ভিপিএন ব্যবহার বাধ্যতামূলক না হয় তবে এটি ব্যবহার না করাই ভাল।

Post a Comment

Previous Post Next Post