এবার ভারতে আবারও অনেক চীনা অ্যাপস নিষিদ্ধ করা হয়েছে। এবার পাবজি এবং ওয়েচ্যাট সহ সেই তালিকায় 118 টি অ্যাপ রয়েছে। ইতিমধ্যে ভারতের তথ্য ও প্রযুক্তি মন্ত্রক একটি তালিকা প্রকাশ করেছে।বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম পাবজি গেম ভারত নিসিদ্ধ করল। 


পাবজি সহ ১১৮ টি অ্যাপ নিষিদ্ধ হলো ভারতে।। Pubg And 118 Apps Banned In India



তথ্য ও প্রযুক্তি মন্ত্রক দাবি করেছে যে এই অ্যাপসের মাধ্যমে ভারতের সার্বভৌমত্ব নষ্ট হচ্ছে। এটিতে বৈদু অ্যাপ রয়েছে যা বেশ জনপ্রিয়। ক্যামকার্ড, সুপার ক্লিন, লুডো ওয়ার্ল্ডও রয়েছে।

লাদাখে চীনের সাথে প্রথম সংঘর্ষের পরেই ভারত সরকার বেইজিংয়ের উপর 'ডিজিটাল ধর্মঘট' শুরু করেছিল, যেখানে ২০ জন ভারতীয় সেনা নিহত হয়েছিল। গত মাসে ভারত সরকার দুই ধাপে ১০6 টি চীনা অ্যাপস নিষিদ্ধ করেছিল, এর আগে 47 এবং 59 সহ। এর মধ্যে টিকটক, ইউসি ব্রাউজার, শেয়ার-ইট, ওয়াই-চ্যাট, ক্যামস্ক্যানার ছিল। সেই থেকে ভারত সরকার পাবজি গেমের দিকে নজর রাখছিল।


উল্লেখযোগ্যভাবে, বেশ কয়েকটি চীনা সংস্থা, যেমন টেনসেন্ট, আলিবাবা এবং শাওমি, আগে নিষিদ্ধ হওয়া অ্যাপগুলির তালিকায় ছিল।

ভারতের সুরক্ষা, সংহতি, সুরক্ষা এবং সার্বভৌমত্ব রক্ষা এবং এ দেশের মানুষের তথ্যের সুরক্ষা নিশ্চিত করার জন্য ভারত সরকার এই সিদ্ধান্ত নিয়েছিল।

এখনও অবধি ভারত মোট ২২৪ টি অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করেছে। এই অ্যাপগুলিতে সাবস্ক্রাইবারের সংখ্যা সে দেশে বেশ ভাল ছিল good ফলস্বরূপ, চীন ভারতের সিদ্ধান্তকে বড় ধাক্কা দিয়েছে বলে মনে করা হচ্ছে।

1 Comments

  1. This is a very helpfull website. We can find our needy post or tips from this site . I think it is essential for us. Lenovo Legion Phone Duel.

    Sencely
    Blog Gallery

    Thank You❤

    ReplyDelete

Post a Comment

Previous Post Next Post